রাঙামাটির হাসপাতালে হাইফ্লো অক্সিজেন প্লান্ট স্থাপনের কাজ শুরু


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 11-08-2021

রাঙামাটির হাসপাতালে হাইফ্লো অক্সিজেন প্লান্ট স্থাপনের কাজ শুরু

রাঙামাটি জেনারেল হাসপাতালে হাইফ্লো অক্সিজেন প্লান্ট স্থাপনের কাজ শুরু হয়েছে। মাত্র এক সপ্তাহের মধ্যে করোনা রোগীরা পাবেন হাইফ্লো অক্সিজেন সাপোর্ট। আজ বুধবার সকালে রাঙামাটি জেনারেল হাসপাতালের একপাশে এই হাইফ্লো অক্সিজেন প্লান্ট স্থাপনের কাজ শুরু করা হয়। 

রাঙামাটি সদর হাসপাতালের (আরএমও) ডা. শওকত আকবর খান জানান, শুধুমাত্র ট্যাংকের জন্য হাইফ্লো অক্সিজেন প্লান্ট স্থাপন কাজ শুরু করা যায়নি। এখন কাজ চলছে। খুব দ্রুত এ কাজ শেষ করা হবে। আশা করছি, এক সপ্তাহের মধ্যে আমরা পূর্ণাঙ্গ ভাবে সেন্ট্রাল অক্সিজেন প্লান্টের সুবিধা পাবো।

জানা গেছে, দীর্ঘ দিন রাঙামাটিতে হাইফ্লো অক্সিজেন প্লান্ট না থাকার কারণে মারাত্মক ভোগান্তিতে পড়তে হয় করোনা রোগীদের। করোনা রোগীর মধ্যে যাদের অক্সিজেনের প্রয়োজন ছিল তাদের বাধ্য হয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হতো। বিভিন্নভাবে সরবরাহ করা হতো সিলিন্ডার অক্সিজেন। এখন হাইফ্লো অক্সিজেন প্লান্ট স্থাপনের পর পাহাড়ি অঞ্চলের মানুষগুলোর মধ্যে একটু স্বস্তি ফিরেছে।

উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)